fb-messenger-hd-videos-360-photos

ইউজার প্রাইভেসি নিয়ে যতই সমস্যার মধ্যে থাকুক না কেন, নতুন নতুন সুবিধা চালু করা থেকে বিরত নেই ফেসবুক। কিছুদিন আগেই মেসেঞ্জার লাইট অ্যাপে চালু হয়েছে অডিও-ভিডিও কল। আর আজ কোম্পানিটি মূল মেসেঞ্জার অ্যাপে চালু করেছে এইচডি ভিডিও এবং ৩৬০ডিগ্রি ফটো শেয়ার করার সুবিধা।

মেসেঞ্জারের এই নতুন ফিচারের মাধ্যমে আপনি এতে ৭২০পি রেজ্যুলেশনের ভিডিও মেসেজের মাধ্যমে অন্যদের পাঠাতে পারবেন। তবে এই ভিডিওগুলো মেসেঞ্জারের মধ্য থেকে সরাসরি রেকর্ড করা যাবেনা, বরং আগে থেকে রেকর্ডকৃত এইচডি ভিডিও মোবাইলের গ্যালারি কিংবা নিউজফিড থেকে মেসেঞ্জারের মাধ্যমে বন্ধুদের পাঠাতে পারবেন।

আরেকটি নতুন ফিচার, ৩৬০ডিগ্রি ফটো শেয়ারিং ব্যবহার করে আপনি ফোন ৩৬০ডিগ্রি কোণে ঘুরিয়ে চারপাশের বড় আকারের ছবি তুলে মেসেঞ্জারে শেয়ার করতে পারবেন। এক্ষেত্রেও মেসেঞ্জারের মধ্য থেকে ৩৬০ডিগ্রি ছবি তোলা যাবেনা; ফোনের মূল ক্যামেরা অ্যাপ অথবা অন্য কোনো অ্যাপ ব্যবহার করে আগে ৩৬০ ডিগ্রি ছবি তুলে তারপর মেসেঞ্জারে শেয়ার করা যাবে। নতুন এই সুবিধাদুটি উপভোগ করার জন্য ফোনের মেসেঞ্জার অ্যাপটি আপডেট করে নিতে হবে।

মেসেঞ্জারে নিয়মিত নতুন নতুন ফিচার যোগ করছে ফেসবুক। এখন মেসেঞ্জারে গেম খেলা যায়। এছাড়া ৪কে ইমেজ এবং রিয়েল-টাইম লোকেশনও শেয়ার করা যায় অ্যাপটিতে, যা মেসেঞ্জারের বাইরেই তুলতে হয়। কারণ, মেসেঞ্জারের মধ্যে ক্যামেরা ফাংশন ব্যবহার করে ছবি তুললে বা ভিডিও করলে সেগুলোর সাইজ এবং রেজ্যুলেশন কম হয়, যা তুলনামূলক কম গতির ইন্টারনেটেও দ্রুত আদানপ্রদান করা সম্ভব।

 

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

Thanks for your comment

Popular Posts

Blog Archive